শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
নোটিশ

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে প্রিন্ট ও অনলাইন পত্রিকার জন্য গাইবান্ধা  জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন জেলা , উপজেলা, থানা, বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন

প্রকাশক সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮,

গাইবান্ধার লক্ষীপুর-কুপতলা রাস্তার দু’ধারে ঝুঁকিপুর্ণ গাছ : প্রানহাণীর আশংকা

স্টাফ রিপোর্টার / ১২১ Time View
Update : রবিবার, ৮ আগস্ট, ২০২১, ৭:১২ অপরাহ্ন

গাইবান্ধা সদর উপজেলার লক্ষীপুর হতে কুপতলা হয়ে সুন্দরগঞ্জ ব্যস্ততম পাকা সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য পথচারী ছাড়াও মালবাহী ট্রাক, অটোবাইক, সিএনজি, রিকশা ভ্যানসহ যাত্রীবাহী দিবা ও নৈশকোচ চলাচল করে।

উল্লেখ্য, লক্ষীপুর-কুপতলা পর্যন্ত সড়কের দু’ধারে জেলা পরিষদের আওতাধীন রয়েছে বিভিন্ন প্রজাতির গাছ। এ গাছগুলোর মধ্যে প্রাকৃতিক দূর্যোগের কারনে অসংখ্য গাছ, ডালপাতা মরে গিয়ে ঝুঁকিপুর্ণ অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। আর এর নিচ দিয়ে পথচারীসহ হালকা ও ভারী যানবাহন প্রতিনিয়ত চলাচল করছে। ওই পথে চলাচলকারি কামরুজ্জামান, উজ্জল মিয়া, আজাহার আলী, শিক্ষার্থী তুষার, প্রীতি, শারমিন, নিশি, রানা, আশা এবং কতিপয় বাসচালক বলেন, খুব ভয়ে ভয়ে হয় এই গাছগুলোর নিচ দিয়ে চলাচল করতে হয়। কখন মাথার উপরে পড়ে জীবনহানি ঘটবে বলা যায় না। তারা আরো বলেন, দ্রত এই মরা গাছ ও ডালপাতাগুলো কতৃপক্ষের কর্তন করা উচিত। তা না হলে বড় কোনো দূর্ঘটনার সম্ভাবনা থেকেই যাবে।

এছাড়া বড় ধরনের প্রাকৃতিক দূর্যোগের সময় এ গাছগুলো পার্শ্ববতী বাড়িঘরের উপর পড়েও প্রানহানীর ঘটনা ঘটাতে পারে বলে আশংকা করছেন অনেকে। ইতিপূর্বে বেশকিছু এ ধরনের ঘটনা ঘটেছে।

তাই এই দূর্ঘটনারোধকল্পে রাস্তার দুধারের মরা গাছগুলো দ্রুত কেটে ফেলার দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট এলাকার জনগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: