fbpx
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
হাততালি দেয়া যাবে তবে চিৎকার করা যাবে না! সাদুল্লাপুরে চাকুরি নিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে নববধূকে ধর্ষণ ১ কোটি দর্শক একদিনে দেখলেন নুসরাতের সেই ভিডিও সৌদি নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিলেন শীতের ঠাণ্ডাও শরীরের জন্য উপকারী “রাষ্ট্রপতি পুলিশ পদক” পেলেন গাইবান্ধার পুলিশ সুপার তৌহিদুল ইসলাম সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা সাদুল্লাপুরে জোড়পৃর্বক জমি দখল নিতে মামলা অপপ্রচার ও হুমকী প্রদর্শন ক্যাপ্টেন পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ায় আব্দুর রাজ্জাক নামে ভূয়া ক্যাপ্টেন আটক মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে গাইবান্ধা থিয়েটারের নাটক পরিবেশিত

ইংল্যান্ডের কাছে লজ্জার পরাজয় ভারতের

অনলাইন ডেস্ক / ১০৫ Time View
Update : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৮:০৫ অপরাহ্ন

ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই খেলায় একক আধিপত্য বিস্তার করে ভারত। নটিংহ্যামে বৃষ্টির বাগড়ায় কাঙ্ক্ষিত জয় পায়নি কোহলিরা।

তবে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে গিয়ে ব্যাটে-বলে দাপট দেখিয়ে ইংরেজদের ১৫১ রানের ব্যবধানে হারায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

প্রথম দুই টেস্টে এমন আধিপত্য বিস্তার করা ভারত লিডসে গিয়ে খেই হারিয়ে ফেলে। হেডিংলিতে তৃতীয় টেস্টে টস জিতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৭৮ রানে অলআউট হয় ভারত। জবাবে জো রুটের সেঞ্চুরি (১২১) আর দুই ওপেনার হাসিব হামিদ (৬৮), ররি বার্নষ (৬১) ও তিনে ব্যাটিংয়ে নামা ডেভিড মালানের (৭০) দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৩২ রান করে ইংল্যান্ড। ৩৫৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুক্রবার তৃতীয় দিনে ২ উইকেটে ২১৫ রান করে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিল ভারত।

কিন্তু শনিবার চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ওলি রবিনসন আর ওভারটনের গতির মুখে পড়ে মাত্র ৬৩ রানের ব্যবধানে ৮ উইকেট পড়ে গেলে ইনিংস ও ৭৬ রানের ব্যবধানে হেরে যায় ভারত। আগের দিনে ৯১ রানে অপরাজিত থাকা চেতেশ্বর পুজারা শনিবার ব্যাটিংয়ে নেমে কোনো রান যোগ করার আগেই বিপদে পড়ে যান। ওলি রবিনসনের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। পুজারা আউট হওয়ার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। আগের দিনের সঙ্গে আর মাত্র ১০ রান যোগ করে ফিফটি তুলে নিয়ে রবসনের বলে জো রুটের হাতে ক্যাচ তুলে দিয় ফেরেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (৫৫)। পুজারা ও কোহলি এই দুই সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর ভারতীয় দলের হাল ধরতে পারেননি সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে (১০), ঋষভ পন্থ (১), মোহাম্মদ সামি (৬) ও ইশান্ত শর্মা (২), রবিন্দ্র জাদেজা (৩০), মোহাম্মদ সিরাজরা (০)।

ইংল্যান্ডের হয়ে ওলি রবিনসন ৬৫ রানে শিকার করেন ৫ উইকেট। আর ৪৭ রানে ৩ উইকেট নেন ওভারটন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: