শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন
নোটিশ

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে প্রিন্ট ও অনলাইন পত্রিকার জন্য গাইবান্ধা  জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন জেলা , উপজেলা, থানা, বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন

প্রকাশক সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮,

টানা ৫৪৩ দিন পর খুলল শিক্ষাপ্রতিষ্ঠান, উৎফুল্ল শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার / ৫৮ Time View
Update : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৯ অপরাহ্ন

করোনাভাইরাস সংক্রমণের মুখে বন্ধ হওয়া শিক্ষাপ্রতিষ্ঠান টানা ৫৪৩ দিন পর রবিবার খুলেছে। এদিন প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারীরা বেশ আনন্দিত। সকাল হতেই শিক্ষার্থীরা বই-খাতা হাতে ছুটে এসেছে তাদের প্রাণপ্রিয় প্রতিষ্ঠানে। এমন অবস্থা গাইবান্ধার গোবিন্দগঞ্জেও।
প্রতিষ্ঠান খোলার ঘোষণা আসার পর থেকেই উপজেলার সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহ ধরে ধোঁয়া-মোছা ও প্রাঙ্গণ পরিষ্কার করার ধূম পড়ে যায়। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে তা দেখ-ভাল করেন। গত শনিবার এসব প্রতিষ্ঠানে বেশ ব্যস্ত সময় পার করেছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।
সরেজমিনে দেখা যায়, শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানতে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছেন কর্তৃপক্ষ। নির্দেশনা মোতাবেক প্রতিষ্ঠানের মূল ফটকে টানানো হয়েছে স্বাস্থ্যবিধির সতর্কীকরণ প্যানা, এর পরেই রয়েছে হাত ধোঁয়ার পানি ও সাবানের ব্যবস্থা, রয়েছে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপার ডিভাইস।
প্রথম দিন প্রতিষ্ঠানে এসে পরিচ্ছন্ন প্রতিষ্ঠান ও স্বাস্থ্যবিধির নানা বিষয় মানার বিষয়টিতে শিক্ষার্থীরা বেশ আনন্দ উপভোগ করেছেন। এদিন সব শ্রেণির শিক্ষার্থীদের উপস্থিত হতে দেখা গেছে।
জানা যায়, প্রথম দিন ক্লাশ রুটিন দেয়ার পাশাপাশি বেশ কিছু বিধি নিষেধ তুলে ধরে শিক্ষার্থীদের ব্রিফ করেছেন শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানরা। এর পর ১টার মধ্যেই সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি দেয়া হয়।
এ বিষয়ে একাধিক প্রতিষ্ঠান প্রধানের সাথে কথা বললে তারা জানান, আজ প্রথম দিন। শিক্ষার্থীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। দীর্ঘ বিরতির পর বন্ধু-বান্ধবীদের সাথে মিলিত হতে পেরে তারা উৎফুল্ল। এদিন আমরা শিক্ষাবোর্ড ও মন্ত্রণালয়ের প্রদত্ত ক্লাশ রুটিন ও সময় জানিয়ে দিয়েছি। আগামীকাল থেকে তারা ওই রুটিন মাফিক ক্লাস করবেন।
এক প্রশ্নের জবাবে প্রধানরা জানান, সকাল সাড়ে ১০টায় ক্লাস শুরু হবে। নির্দিষ্ট শ্রেণির শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ে এসে দুটি বিষয়ের ওপর পাঠ গ্রহণ করবে। ভীড় এড়িয়ে এভাবে বেলা ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে।
এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা জানান, সকাল ১০টা থেকে বেলা ৪ টা পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন। পর্যায়ক্রমে পাঠ গ্রহণ করে শিক্ষার্থীরা প্রতিষ্ঠান ত্যাগ করবেন। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এভাবেই চলতে থাকবে।
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আনন্দে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শিক্ষার্থী ও প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তিরা তাদের নিজ নিজ ফেসবুক ওয়ালগুলো সাজিয়ে ফেলেছেন। প্রতিষ্ঠান খোলার আনন্দ মূলত এ মাধ্যমেই বেশি প্রকাশ পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: