বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:৫৭ অপরাহ্ন

কাজী আঃ মান্নান নিকাহ রেজিঃ বিধিমালা লঙ্ঘন করে চাকুরি করছেন উদাখালী বিদ্যালয়ে

স্টাফ রিপোর্টার / ২৭৬ Time View
Update : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৮ অপরাহ্ন

আইন শুধু খাতা কলমেই সীমাবদ্ধ, তার যথাযথ প্রয়োগ না থাকায় নিকাহ রেজিষ্ট্রার বিধিমালা লঙ্ঘন করে শিক্ষকতা পেশায় চাকুরি করে আসছেন গাইবান্ধা পৌরসভার ০৯ নং ওয়ার্ডের কাজী এবিএম আঃ মান্নান।

জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলার পূর্ব কোমরনই গ্রামের মৃত আলহাজ্ব মফিজ উদ্দিনের পুত্র এবিএম আঃ মান্নান গত ০১-০৬-১৯৮৩ ইং তারিখে ফুলছড়ি উপজেলার উদাখালী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ( ইসলাম ধর্ম ) পদে চাকুরিতে যোগদান করেন। অভিযোগ উঠেছে, এখানে কর্মরত থাকা অবস্থায় গত ২৭-০৫-২০০১ ইং তারিখে গাইবান্ধা পৌরসভার ০৯ নং ওয়ার্ডের নিকাহ রেজিষ্ট্রারের দায়িত্ব নেন। যার লাইসেন্স প্রাপ্তির স্মারক নং ৯১। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) বিধিমালা, ২০০৯ নামে প্রকাশিত গেজেটে বলা হয়েছে, কোন নিকাহ রেজিষ্ট্রার তাহাকে যে এলাকার জন্য লাইসেন্স প্রদান করা হয়েছে সেই এলাকার কোন মসজিদ অথবা বেসরকারি স্কুল অথবা বেসরকারি মাদ্রাসা ব্যতীত অন্য কোথাও সবেতনে চাকুরি করিতে পারিবেন না। অথচ কাজী এবিএম আঃ মান্নান জারিকৃত গেজেটের তোয়াক্কা না করে নিকাহ রেজিষ্ট্রারের দায়িত্ব পালনের মধ্য দিয়ে ফুলছড়ি উপজেলায় শিক্ষকতা পেশায় চাকুরি করে আসছেন। এখন চাকুরির বয়স প্রায় শেষ পর্যায়ে। সূত্রমতে আগামী ৩১ ডিসেম্বর/২০২১ ইং তারিখে তিনি অবসরে যাবেন। জনমনে প্রশ্ন উঠেছে, শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে তিনি কি ভাবে নিকাহ রেজিষ্ট্রারের দায়িত্ব পেলেন ? শুধু তাই নয়, নিকাহ রেজিষ্ট্রার বিধিমালা লঙ্ঘন করে কি ভাবে তিনি গাইবান্ধা পৌরসভার ০৯ নং ওয়ার্ড তথা সদর অতিক্রম করে ফুলছড়ি উপজেলায় চাকুরি করে আসছেন বিষয়টি রহস্যজনক।

এব্যাপারে কাজী এবিএম আঃ মান্নানের সাথে মুঠোফোনে কথা হলে বিষয়টি এড়িয়ে যান এবং বলেন, এগুলো অনেক আগের কথা। গাইবান্ধা জেলা রেজিষ্ট্রারকে একাধিকবার ফোন দেয়া হলে ফোন রিসিভ করেননি।

কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা নিবেন এমন প্রত্যাশা এলাকার বিশিষ্টজনদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: