fbpx
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় শীতজনিত রোগী বাড়ছে গোবিন্দগঞ্জে অক্টোবরের ভালো চাল আত্মসাত করে জানুয়ারিতে দিলেন পঁচা চাল বিয়ের প্রলোভনে গৃহবধূকে ৮ বছর ধর্ষণ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩ তম সাদুল্যাপুরের নলডাঙ্গার চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার গাইবান্ধায় অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ সংসদে বিল: সব জেলা পরিষদে সমান সদস্য থাকছে না, বসানো যাবে প্রশাসক গাইবান্ধার সাদুল্লাপুরে ৫ লক্ষাধিক টাকা মূল্যের সরকারি বই সাড়ে ২৭ হাজার টাকায় বিক্রি পঞ্চমবার বিয়ের পিঁড়িতে চিত্রনায়িকা পরীমনি মিহির ঘোষসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বাম জোটের বিক্ষোভ

অডিটর বসানো হচ্ছে জেলা পরিষদ ও পৌরসভায়

অনলাইন ডেস্ক / ১১৭ Time View
Update : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, জেলা পরিষদ ও পৌরসভায় অডিটর নিয়োগের ব্যবস্থা করা হচ্ছে। এতে স্বচ্ছতা আসবে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো স্বনির্ভর হবে।

সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে অংশ নিয়ে তিনি সোমবার এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস। সংলাপ পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

মন্ত্রী বলেন, পৌরসভাগুলোয় প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগের প্রস্তাব প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। এতে সরকারের সঙ্গে পৌরসভাগুলোর সরাসরি সম্পর্ক স্থাপিত হবে, যা কাজের ক্ষেত্রে গতিশীলতা আনবে বলে মনে করছে সরকার।

সড়কে খানাখন্দের বিষয়ে তিনি বলেন, সঠিকভাবে সেবা দিতে হলে সড়কের আইডি নম্বর থাকা দরকার। পৌরসভা ও সিটি করপোরেশনের সড়কে আইডি নম্বরের বিষয়ে অল্প সময়ের মধ্যে পরিপত্র জারি করা হবে।
দেখা যায়, একই সড়কে অনেক কাজ হয়। অন্য সড়কে হয় না। আইডি থাকলে যে সড়ক মেরামত করা হলো তার স্থায়িত্ব কতদিন, মেরামতের জন্য কতদিন পর টাকা দেওয়া হবে- এসব হিসাব থাকবে। একটা রাস্তা দুবার দেখিয়ে টাকা নিচ্ছে কি না, সেটিও সহজে ধরা যাবে। ডিসেম্বরের মধ্যেই রাজধানী ঢাকাকে ঘিরে তৈরি করা ডিটেইল্ড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত হবে বলে জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, ঢাকা শহরে এখন দুই কোটির বেশি মানুষ রয়েছে, যা বিশ্বের জনবহুল শহরগুলোর অন্যতম। কাউকে জোর করে বের করা যাবে না। সেজন্য আমরা গ্রামে সুযোগ-সুবিধা বাড়িয়ে শহর ছাড়ার আকর্ষণ তৈরির চেষ্টা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: