মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

বল্লমঝাড়ে জুলফিকার রহমানকে নৌকার মাঝি হিসাবে চান জনগন

স্টাফ রিপোর্ট / ২৪৬ Time View
Update : রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ৩:৩০ অপরাহ্ন

আসন্ন ইউনিয়ন পরিষদকে সামনে রেখে গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে প্রচার প্রচারণা। কে হবেন এবারে বল্লমঝাড় নৌকার মাঝি। বসে নেই প্রার্থীরা তারা তাদের আটঘাট বেঁধেই মাঠে নেমেছে। তাদের বন্দনায় মুখোর হয়ে উঠছে গ্রাম অঞ্চলের প্রতিটা পাড়া মহল্লা হাট বাজার। বল্লমঝাড় দলীয় (নৌকা) প্রতীকের মনোনয়ন কিনেছেন এবং জমা দিয়েছেন তিন জন।এ নির্বাচনে নৌকা প্রতিক পেতে লবিং শুরু করেছেন মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা।
তাদের নিজের দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, তাদের রাজনৈতিক ক্যারিয়ার, তুলে ধরে ভোটারদের কাছে দোয়া প্রার্থনা ব্যস্ত রয়েছেন। মাদক,সন্ত্রাস ও বাল্যবিবাহ মুক্ত মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে মাঠে কাজ করছে দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান। এবারের নির্বাচনে মনোনয়ন প্রত্যাশায় শক্ত অবস্থানে মাঠে জোরে সোরে দীর্ঘদিন যাবৎ কাজ করে চলেছেন তিনি। জয় করেই চলছেন নেতা কর্মী ও সাধারন ভোটারের মন।
তার রাজনৈতিক কারিশমা ও ক্যারিয়ার যোগ্যতা নিয়ে গ্রহণযোগ্যতায় মাঠে এগিয়ে রয়েছেন। তার দাবি দল তাকে নৌকার মনোনয়ন দিলে তিনি বল্লমঝাড় ইউনিয়ন থেকে বিজয়ী লাভ করবেন সাথে সাথে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ইউনিয়নের প্রতিটি গ্রামে উন্নয়নের রোল মডেল ভূমিকা রাখবে। ইউপি চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগ নেতা ও সমাজসেবক, জুলফিকার রহমান। বল্লমঝাড় ইউনিয়নের টেংগরজানি গ্রামের বীর মুক্তিযোদ্ধা খন্দকার আব্দুল কাদের বলেন জুলফিকার একজন সৎ যোগ্য নেতা । খুবই ভালো মনের মিশুক মানুষ। জনগন তাকেই নৌকার মাঝি হিসাবে দেখতে চায়।
এদিকে, বল্লমঝাড় ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, জুলফিকার রহমান একজন আদর্শ ব্যক্তিত্ববান ছাত্রলীগ থেকে উঠে আসা দলের দুর্দিনের পরীক্ষিত সৈনিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার কাজে দলীয় নেতা কর্মী থেকে শুরু করে সর্বস্থরের মানুষ মুগ্ধ। ইউপি নির্বাচনে দল তাকে দলীয় নৌকা প্রতীক দিলে তার বিজয় সুনিশ্চিত। সাথে সাথে দলের জন্য ও সাধারন মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। বল্লমঝাড় ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক শহীদুল ইসলাম বলেন, যোগ্যতা, দক্ষতা, সুনাম, দলের জন্য ত্যাগ, প্রচার প্রচারনা, দলীয় নেতা কর্মীর সমর্থন ভালবাসা সব দিক থেকে বল্লমঝাড় ইউনিয়ন এগিয়ে আছেন জুলফিকার রহমান। আমরা আশা করি দল এ যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেবেন। বল্লমঝাড় ইনিয়নের কাজলডোপ এলাকার মোসলেম উদ্দিন সরকার এবং ধানঘড়া গ্রামের সোহানুর রহমান বলেন, দলীয় নেতা কর্মী ও সাধারন মানুষের বিপদে আপদে জুলফিকার রহমান এগিয়ে এসে দলীয় নেতা কর্মী ভালবাসা অর্জনের পাশাপাশি এলাকায় ব্যাপক ভালবাসা অর্জন করেছেন। জুলফিকারকে নৌকার মনোনয়ন দেয়া হলে সে বিজয়ী লাভ করে দলের নেতা কর্মীর ও সাধারন মানুষের সর্বদা পাশে থাকতে পারবে।
সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা বলেন, জুলফিকার দীর্ঘদিন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত। আন্দোলন সংগ্রামে সামনে থেকে জামাত বিএনপি ষড়যন্ত্রকে প্রতিহত করেছে।
অন্যদিকে বল্লমঝাড় ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাজু মিয়া বলেন যে জুলফিকার ই নৌকার দাবিদার। জুলফিকার রহমানকে নৌকার মনোনয়ন পেলে যেমন সাধারন মানুষ উপকৃত হবে তেমনি দল সুসংগঠিত হবে।
সদা হাস্যজ্জল এই নেতাকে এলাকাবাসিও (দলীয় মনোনয়ন) চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। জনপ্রিয়তা ও জনসমর্থন সব ক্ষেত্রেই সম্ভব্য অপরাপর প্রার্থীর তুলনায় কোন অংশে কম এগিয়ে নেই। এমনটাই জানাগেছে এলাকা সুত্রে। তার বড় শক্তি জনগন, সাংগঠনিক কারিশমা ও পারিবারিকভাবে আ’লীগ পরিবারের সন্তান। যা থেকে জনসমর্থন আদায়ে সহায়ক হওয়ায় এবার আ’লীগের দলীয় মনোনয়ন পাবেন বলে এলাকাবাসী ভাবছেন। তিনিও এগিয়ে যাচ্ছেন কাঙ্খিত ও প্রত্যাশার দ্বারপ্রান্তে।
জানতে চাইলে আওয়ামীলীগ নেতা জুলফিকার রহমান বলেন, আমি কলেজ ছাত্রলীগের থেকেই রাজনীতির সাথে জড়িত। এখনও রাজনীতি করেই চলছি। রাজনীতি সাথে জড়িত থাকায় অনেক মানুষের সমস্যাগুলো প্রত্যক্ষ করেছি।  সেগুলো সমাধান করার জন্য জনপ্রতিনিধি হিসেবে কীভাবে কাজ করতে হবে সে বিষয়েও ধারনা পেয়েছি। নির্বাচিত হলে আমি ৫নং বল্লমঝাড় ইউনিয়নবাসীকে মডেল ইউনিয়ন উপহার দিতে চাই।
তিনি আরও বলেন, ইউনিয়নে অনেক সেবা আছে, যেগুলো স্থানীয় মানুষ জানেন না। ঠিকঠাক সেগুলো তাদের কাছে পৌছে দিলে তারা স্বাবলম্বী হতে পারবেন। আমি সেই সেবাগুলো তাদের বাড়িতে পৌছে দিতে চাই। আমি সকলের দোয়া ও ভালবাসা নিয়ে একটি মডেল ইউনিয়ন গড়তে চাই। ইতি মধ্যেই দলীয় মনোনয়ন  জমা দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: