বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:২৯ অপরাহ্ন

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্ট / ৬৭ Time View
Update : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৪:১৪ অপরাহ্ন

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে সাতদিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি’।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমানের সভাপতিত্বে ও এনডিসি এস.এম ফয়েজের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, পুলিশ সুপারের প্রতিনিধি অফিসার ইনচার্জ মো. তৌহিদুজ্জামান, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ মোল্লা, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবেদুর রহমান স্বপন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মাহমুদা বেগম পারুল, ছাত্র এসএম শাকিরাহ শরিয়ত শ্রেয়া, মোতাব্বের মাহিন প্রমুখ। এদিকে শিশু দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

বক্তারা বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার ও সুরক্ষার জন্য আইন প্রণয়ন করেছিলেন। বঙ্গবন্ধু শিশুদের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বক্তারা আরও বলেন, জাতির ভবিষ্যৎ শিশুরাই। আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় তারাই নেতৃত্ব দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বক্তারা শিশুদের উন্নয়ন ও বিকাশে সকলকে অধিকতর উদ্যোগী ও সচেতন হওয়ার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: