মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

গাইবান্ধায় নির্মিত হচ্ছে ১০ তলা বিশিষ্ট আধুনিক হাসপাতাল ভবন

স্টাফ রিপোর্টার / ৪৪০ Time View
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১, ২:৫৬ অপরাহ্ন

গাইবান্ধায় স্বাস্থ্য সেবা নিশ্চিতে নির্মিত হচ্ছে ১০ তলা আধুনিক হাসপাতাল ভবন। ইতোমধ্যে নতুন ভবনের ৯ তলা পর্যন্ত সম্পন্ন হয়েছে। এটি নির্মাণ শেষ হলেই চিকিৎসার নতুন দিগন্ত উন্মোচন হবে বলে মনে করা হচ্ছে।

চিকিৎসায় অত্যাধুনিক সেবা পেতে গাইবান্ধার মানুষের দীর্ঘদিনের দাবি একটি আধুনিক হাসপাতালের। যেখানে থাকবে সকল যন্ত্রপাতি ও আধুনিক চিকিৎসা ব্যবস্থা। গাইবান্ধার ২৭ লাখ মানুষের এ দাবি পূরণে ২৫০ শয্যা বিশিষ্ট গাইবান্ধা সদর হাসপাতালের পাশেই গড়ে উঠছে ১০ তলার আধুনিক হাসপাতাল ভবন। লিফট ও একাধিক সিড়ি সুবিধা সম্বলিত এ ভবনটি চালু হলে চিকিৎসা সেবার মান বৃদ্ধির পাশাপাশি শয্যা সঙ্কটও দূর হবে। শুধু তাই নয় আইসিইউ সুবিধাও থাকছে এ ভবনে। ফলে গাইবান্ধার মানুষকে চিকিৎসার জন্য আর রংপুর ও বগুড়ায় ছোটাছুটি করতে হবে না । এমনিতে ২৫০ শয্যা বিশিষ্ট গাইবান্ধা জেলা হাসপাতালে সব সময়ই রোগিদের চাপ থাকে। পর্যাপ্ত অবকাঠামো, জনবল ও যন্ত্রাংশ সুবিধা নেই বললেই চলে । ফলে অতিরিক্ত রোগীর চাপের কারণে শয্যা না পেলে মেঝেতে কিংবা বারান্দায় থেকে রোগীদের চিকিৎসা নিতে হয়। একেতো জনবল সঙ্কট তার ওপর রোগীর চাপ । এতে রোগী সামলাতে হিমশিম খেতে হয়। আর সমস্যায় পড়তে হয় হাসপাতাল সংশ্লিষ্টদের । এমন অবস্থায় স্বাস্থ্য সেবা হাতের নাগালে আনতে সরকারের এই মহতি উদ্যোগ গাইবান্ধাবাসীর মনে আশার সঞ্চার করেছে।

গাইবান্ধা জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল আয়ান জানান, গুরুত্বের সঙ্গে এ হাসপাতালের ভবন নির্মাণ কাজটি দেখা হচ্ছে। ২০১৯ সালে কাজ শুরু হলেও আগামী ডিসেম্বরের মধ্যে ৯ তলার কাজ সম্পন্ন হবে বলে আশা করা যায়। প্রায় ৩৪ কোটি টাকা ব্যয়ে এ ভবনটি নির্মিত হচ্ছে।

গাইবান্ধা হাসপাতালের তত্তাবধায়ক মোঃ মাহবুব হোসেন বলেন, গাইবান্ধায় এই প্রথম কোন সরকারি ১০ তলা ভবন নির্মিত হচ্ছে। হাসপাতালের এ নতুন ভবনটি চালু হলে চিকিৎসা সেবার মান বৃদ্ধির পাশাপাশি শয্যা সঙ্কট অনেকটাই নিরসন হবে ।

গাইবান্ধার জেলা প্রশাসক মোঃ আব্দুল মতিন বলেন, বর্তমানে ১শ শয্যার জনবলে চলছে ২শ ৫০ শয্যার গাইবান্ধা জেলা হাসপাতাল। নতুন এ ভবনটি নির্মাণ সম্পন্ন হলে চিকিৎসা সেবার মান বৃদ্ধির পাশাপাশি আধুনিক অনেক সুযোগ-সুবিধাও বৃদ্ধি পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: