fbpx
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় শীতজনিত রোগী বাড়ছে গোবিন্দগঞ্জে অক্টোবরের ভালো চাল আত্মসাত করে জানুয়ারিতে দিলেন পঁচা চাল বিয়ের প্রলোভনে গৃহবধূকে ৮ বছর ধর্ষণ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩ তম সাদুল্যাপুরের নলডাঙ্গার চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার গাইবান্ধায় অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ সংসদে বিল: সব জেলা পরিষদে সমান সদস্য থাকছে না, বসানো যাবে প্রশাসক গাইবান্ধার সাদুল্লাপুরে ৫ লক্ষাধিক টাকা মূল্যের সরকারি বই সাড়ে ২৭ হাজার টাকায় বিক্রি পঞ্চমবার বিয়ের পিঁড়িতে চিত্রনায়িকা পরীমনি মিহির ঘোষসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বাম জোটের বিক্ষোভ

শিক্ষিকার রহস্যজনক অনুপস্থিতি : গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দূর্নীতি

স্টাফ রিপোর্টার / ৪২০ Time View
Update : রবিবার, ২১ নভেম্বর, ২০২১, ৬:০৭ অপরাহ্ন

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ৪১৭ দিন বেআইনীভাবে আমেরিকায় অবস্থানসহ বিনানুমতিতে মোট ৫২৬ দিন কর্মস্থলে অনুপস্থিত থাকার অপরাধে বিভাগীয় মামলা থেকে তরিঘড়ি করে অব্যাহতি পাওয়া শিক্ষিকা রুহিনা সুলতানা আবারও কর্তৃপক্ষের বিনানুমতিতে ৩০ অক্টোম্বর থেকে কর্মস্থলে অনুপস্থিতির ঘটনায় গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলীর রহস্যজনক ভূমিকা ও তার (হোসেন আলী) বিরুদ্ধে একাধিক দূর্নীতির বিষয়ে শিক্ষা বিভাগসহ জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

রুহিনা সুলতানা সাদুল্লাপুর উপজেলার তাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। রুহিনা সুলতানা ০৯-১০-২০২০ইং তারিখে বাংলাদেশ থেকে আমেরিকা (নিউইয়র্ক) যান। ৪১৭ দিন আমেরিকায় অবস্থান করে ৩১-০৮-২০২১ ইং তারিখে রুহিনা সুলতানা বাংলাদেশে আসেন। আমেরিকা যাওয়ার আগে ২০-০৩-২০২০ ইং তারিখ থেকে রুহিনা সুলতানা কর্তৃপক্ষের বিনানুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। এ ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের স্মারক নং জেপ্রাশিঅ /গাই/২০২১/১৫৪৪/৩ তারিখ ০১-০৯-২০২১ ইং মোতাবেক রুহিনা সুলতানার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও অভিযোগনামা গঠন করা হয়। বিভাগীয় মামলা হওয়ার পর শুরু থেকেই জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের রহস্যময় ভূমিকা নিয়ে নানা প্রশ্ন উত্থাপিত হয়। বিনানুমতিতে বিদেশ গমনের বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে বিমান বন্দরের ইমিগ্রেশন বিভাগসহ বর্হিঃগমনের সাথে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে যাচাই না করে বিভাগীয় মামলার ৩৩ দিনের মাথায় তারঘড়ি করে রুহিনা সুলতানাকে অভিযোগের দায় হতে অব্যাহতি দেন।

নাম পরিচয় প্রকাশে অনিচ্ছুক জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সুত্রে জানা যায়, বিরাট অংকের উৎকোচ নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী তরিঘড়ি করে রুহিনা সুলতানাকে বিভাগীয় মামলার দায় হতে অব্যাহতি দেন।

এ দিকে তাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা জানান রুহিনা সুলতানা পূনঃরায় ৩০ অক্টোম্বর থেকে বিনানুমতিতে কর্মস্থলে অনুপস্থিত আছেন।

সাদুল্লাপুর উপজেলা শিক্ষা অফিসার জানান, রুহিনা সুলতানার ৩০ অক্টোম্বর থেকে অনুপস্থিতির বিষয়ে রুহিনা সুলতানার পিতা মাতার সাথে যোগাযোগ করে জানা যায় রুহিনা সুলতানা পূনঃরায় আমেরিকা গিয়াছে। বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানানো হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলীর মুঠোফোনে রিং দেওয়া হলে তিনি (হোসেন আলী) ফোন রিসিভ করেন নাই।
অপরদিকে, বিজ্ঞমহল মনে করেন শিক্ষিকা রুহিনার রহস্যজনক অনুপস্থিতি ও গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলীর নানা দূর্নীতি এবং অনিয়মের তদন্ত জরুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: