fbpx
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় শীতজনিত রোগী বাড়ছে গোবিন্দগঞ্জে অক্টোবরের ভালো চাল আত্মসাত করে জানুয়ারিতে দিলেন পঁচা চাল বিয়ের প্রলোভনে গৃহবধূকে ৮ বছর ধর্ষণ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩ তম সাদুল্যাপুরের নলডাঙ্গার চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার গাইবান্ধায় অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ সংসদে বিল: সব জেলা পরিষদে সমান সদস্য থাকছে না, বসানো যাবে প্রশাসক গাইবান্ধার সাদুল্লাপুরে ৫ লক্ষাধিক টাকা মূল্যের সরকারি বই সাড়ে ২৭ হাজার টাকায় বিক্রি পঞ্চমবার বিয়ের পিঁড়িতে চিত্রনায়িকা পরীমনি মিহির ঘোষসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বাম জোটের বিক্ষোভ

সাদুল্লাপুরে মামলার বাদীকে ফাঁসাতে অপকৌশল

স্টাফ রিপোর্টার / ১৬৬ Time View
Update : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৫:০৯ অপরাহ্ন

গাইগাইবান্ধা সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের দক্ষিণ পাড়া গ্রামে বিধবা মোজামা বেওয়া ও মনির উদ্দিন গং কর্তৃক প্রকৃত ঘটনাকে আড়াল করতে নানা অপপ্রচারসহ ভয়ভীতি ও হুমকী প্রদর্শনের দায়ে মামলা দায়ের।
মামলা সূত্রে জানা যায় উক্ত গ্রামের মৃত: আয়েজ উদ্দিনের পুত্র আব্দুল কাফি সরকার তার সৎ ভাই ফয়েজ উদ্দিনের নিকট থেকে ৪০৪ নং এস,এ খতিয়ানের ৬৬৪ নং দাগ ১০ শতাংশ ও ৬৮৩ নং দাগে মোট ১৮ শতাংশ জমি গত ০২/০৫/১৯৭৮ইং সালে ক্রয় করে ভোগ দখল করে আসাকালীন মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর ৩ পুত্র নজরুল, রেজাউল ও শাহিন উক্ত জমি পৈত্রিক সূত্রে ভোগ দখল করে আসছেন। এমতাবস্থায় ভাগী শরীক মোজামা বেওয়া, মোসলেম, আঙ্গুর ও ফরিদুল গংরা উক্ত জমি তাদের নামে রেকর্ড হয়েছে মর্মে দখলে পায় তারা করলে অসহায় রেজাউল বিজ্ঞ সাদুল্লাপুর সহকারী জজ আদালত, গাইবান্ধায় একটি আইন ও ইকুইটির বিধায় মোতাবেক ঘোষণা মূলক মামলা দায়ের করেন, যার নং- ১৯৪/২০২১। যা বর্তমানে চলমান আছে। এছাড়াও বিষয়টি নিষ্পত্তির লক্ষ্যে জামালপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান রেজাউল করিম রেজার উদ্যোগে গত ২৮/০২/২০২১ইং তারিখে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত সালিশী সভার সিদ্ধান্ত মোতাবেক প্রতিপক্ষরা বাদীর নামীয় জমি অতি গোপনে সুকৌশলে রেকর্ড করায় তা এক সপ্তাহের মধ্যে ছেড়ে দেওয়ার জন্য অঙ্গীকার করেন। সে মোতাবেক রেজাউল গংরা তাদের প্রাপ্য জমিতে ঘরবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছেন। সম্প্রতি জমি জবর দখল, ভয়ভীতি ও মারপিটের ঘটনার রেজাউল সহ ৩ জন আহত হয়ে সাদুল্লাপুর হাসপাতালে ভর্তি হন এবং একটি মামলা দায়ের করেন। যার নং- জি,আর ৩৩৪/২১।
মামলা দায়েরের ফলে প্রতিপক্ষ মনির উদ্দিন, আতিকুর, খায়রুল, মোজামা বেওয়া, বাদশা, ইদ্রিস, আঙ্গুর, সাদেকুল ও খোকা গংরা বিভিন্ন অপপ্রচারসহ জোরপূর্বক জমি দখল, ভয়ভীতি ও খুন জখমের হুমকী প্রদর্শন করে আসছেন। ফলে নিরুপায় হয়ে রেজাউল বাদী হয়ে গাইবান্ধা বিজ্ঞ আদালতে ১০৭/১১৭(সি) ধারা এবং ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪/১৪৫ ধারায় ২টি মামলা দায়ের করেন। যার নং- ৫৭৮ ও ৬১৮/২০২১ইং।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: