fbpx
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় শীতজনিত রোগী বাড়ছে গোবিন্দগঞ্জে অক্টোবরের ভালো চাল আত্মসাত করে জানুয়ারিতে দিলেন পঁচা চাল বিয়ের প্রলোভনে গৃহবধূকে ৮ বছর ধর্ষণ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩ তম সাদুল্যাপুরের নলডাঙ্গার চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার গাইবান্ধায় অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ সংসদে বিল: সব জেলা পরিষদে সমান সদস্য থাকছে না, বসানো যাবে প্রশাসক গাইবান্ধার সাদুল্লাপুরে ৫ লক্ষাধিক টাকা মূল্যের সরকারি বই সাড়ে ২৭ হাজার টাকায় বিক্রি পঞ্চমবার বিয়ের পিঁড়িতে চিত্রনায়িকা পরীমনি মিহির ঘোষসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বাম জোটের বিক্ষোভ

মেসির ৫ রেকর্ড ২০২১ সালে

অনলাইন ডেস্ক / ৫২ Time View
Update : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ৪:৩৮ অপরাহ্ন

মাঠে লিওনেল মেসির নামা মানেই যেন নতুন নতুন রেকর্ড। কখনো ক্লাবের হয়ে কখনো বা আর্জেন্টিনা দলের হয়ে রেকর্ড ভাঙা গড়ার মধ্যেই থাকেন মেসি।

৩৪ বছর বয়সেও মাঠের পারফরম্যান্সে তরুণদের চেয়ে অনেক তিনি। চলতি বছরেই ৫টি অনন্য রেকর্ড গড়েছে মেসি।

আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড

আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি গড়েছেন মেসি। এর আগের রেকর্ডটি ছিল হ্যাভিয়ের মাসচেরানোর।  কোপা আমেরিকার গ্রুপপর্বে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমে মাসচেরানোর ১৪৭ ম্যাচ খেলার রেকর্ড ছুঁয়ে ফেলেন মেসি।  মেসি এরপর আরও ১০ ম্যাচ খেলেছেন। বর্তমানে তার ম্যাচসংখ্যা ১৫৮।

দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলের রেকর্ড

চলতি বছর ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ড গড়লেন মেসি। বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে হ্যাটট্রিক করে এই রেকর্ড নিজের করে নেন তিনি। বর্তমানে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির গোল ৮০টি।

এক লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড

পেলের আরো একটি রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ৪৬৯ গোলের রেকর্ডটা ছিল এই কিংবদন্তির।  চলতি বছরের শুরুর দিকে বার্সেলোনার জার্সি গায়ে ৪৭৪ গোল করে সে রেকর্ডটা নিজের করে নেন মেসি।

প্রথম খেলোয়াড় হিসেবে সাত ব্যালন ডি’অর

এবারের ব্যালন ডি’অর বায়ার্ন মিউনিখের লেওয়ানডস্কির ভাগ্যে জুটবে বলে ধারণা করা হচ্ছিল।  কিন্তু ভোটাভুটির বর্ষসেরা এই পুরস্কারটি উঠে মেসির হাতেই।

৭টি ব্যালন ডি’অর এখন মেসির ঝুলিতে। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে এই কীর্তি গড়েছেন তিনি। এর আগের রেকর্ডটাও অবশ্য ছিল তারই। ২০১৯ সালে প্রথম খেলোয়াড় হিসেবে জিতেছিলেন ছয়টি ব্যালন ডি’অর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর ঝুলিতে এখন পর্যন্ত জমা পড়েছে পাঁচটি ব্যালন ডি’অর।

প্রথম খেলোয়াড় হিসেবে তিন দশকে ব্যালন ডি’অর জয়

২০২১ সালের  ব্যালন ডি’অর জিতে আরেকটি অনন্য রেকর্ডের খাতায় ঢুকে পড়েছেন লিওনেল মেসি। প্রথম খেলোয়াড় হিসেবে তিন দশকে ব্যালন ডি’অর জয় হলো তার।

২২ বছর বয়সে ২০০৯ সালে নিজের প্রথম পুরস্কারটি জেতেন মেসি।  এরপর টানা তিন বছর ২০১০, ২০১১, ২০১২ সালে জেতেন।  ২০১৫, ২০১৯ সালের ব্যালন ডি’অর দুটিও নিজের করে নেন। সর্বশেষ জিতলেন ২০২১ সালে। এরই ফলে গড়া হয়ে গেছে অনন্য রেকর্ড। প্রথম খেলোয়াড় হিসেবে ভিন্ন তিনটি দশকে ব্যালন ডি’অর জয়ের কীর্তি গড়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: