শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন জেলা, উপজেলা, থানা, বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন।প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

সুন্দরগঞ্জে চলতি বছরের সরকারি বই বিক্রির অভিযোগ : গ্রেপ্তার ৩

স্টাফ রিপোর্টার / ৩৯ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩, ৮:০৯ অপরাহ্ন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাধ্যমিক স্তরের যষ্ঠ শ্রেণি হতে নবম শ্রেনি পর্যন্ত বিনামূল্যে বিতরণের সরকারি বই বাইরে বিক্রির অভিযোগে ওই দপ্তরের অফিস সহায়কসহ তিন জনকে গ্রেপ্তার করেছেন পুলিশ।

জানা গেছে, রোববার বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের অফিস সহায়ক মাজেদুর রহমান মাজেদ বই বিতরণের গোডাউন সুন্দরগঞ্জ ডি ডাব্লিউ সরকারি ডিগ্রী কলেজের হলরুম হতে ২০২৩ শিক্ষা বর্ষের যষ্ঠ শ্রেনির ৩০০, সপ্তম শ্রেনির ৭ হাজার ৮০০, অষ্টম শ্রেনির ২ হাজার ৬০০ এবং নবম শ্রেনির ৮০০ নতুন বই গোপনে বের করে নিয়ে আসে। বইগুলো হলুদ কালারের একটি পিকআপ ভ্যানে করে ঢাকা নেয়ার পথে সিরাজগঞ্জ জেলাধীন বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ পিকআপের চালক শ্যামল মিয়া ও হেলপার রাসেল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ জানতে পারে সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের অফিস সহায়ক মাজেদের কাছ থেকে তারা বইগুলো সংগ্রহ করেছে। মাজেদ সুন্দরগঞ্জ পৌর সভার ৩ নং ওয়ার্ডের আব্দুর রহমানের ছেলে।

এরপর বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ সুন্দরগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করলে রোববার রাতেই মাজেদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাবাদে মাজেদ ঘটনার সত্যতা স্বীকার করে। রাতেই থানা পুলিশ উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, ডি ডাব্লিউ সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ একে এম এ হাবিব সরকারকে সাথে নিয়ে বইয়ের গোডাউন তল্লাশি করে। তল্লাশির এক পর্যায় দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণের পর অবশিষ্ট যষ্ঠ শ্রেনি হতে নবম শ্রেনির ১১ হাজার ৫০০ নতুন বই গোডাউনে নেই।

এ নিয়ে সোমবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। জেলা শিক্ষা অফিসার রোকসানা বেগম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল জানান, দীর্ঘদিন হতে অফিস সহায়ক মাজেদুর রহমান মাজেদ গোডাউন হতে বই বিতরণ করে আসছেন। সে মোতাবেক তার কাছে গোডাউনের চাবি থাকে। রোববার শিক্ষকদের নিয়ে নতুন কারিকুলামের প্রশিক্ষণে তিনি ব্যস্ত থাকার কারনে গোডাউনের খোঁজ খবর রাখতে পারেননি। তিনি রাতে বিষয়টি থানা পুলিশের কাছে জানতে পেয়েছেন। যষ্ঠ শ্রেনি হতে নবম শ্রেনির ১১ হাজার ৫০০ নতুন বই চুরির বিষয়টি স্বীকার করেছেন তিনি।

থানার অফিসার ইনচার্জ সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, প্রাথমিক জিজ্ঞাাসাবাদে ওই কার্যালয়ের অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমান মাজেদ চুরির ঘটনার সত্যতা স্বীকার করেছেন। মামলা হওয়ার পর সোমবার বিকালে সুন্দরগঞ্জ থানা পুলিশকে সিরাজগঞ্জ জেলাধীন বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশের নিকট জব্দকৃত বইসহ পিকআপ ও আটক চালক এবং হেলপারকে উদ্ধারের জন্য পাঠানো হয়েছে। আটককৃত অফিস সহায়ক, চালক ও হেলপারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে পুলিশ মন্তব্য করে।

উপজেলা নিবার্হী অফিসার জানান, বিষয়টি জানার পর অতিদদ্রুত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পুলিশের তদন্তে আসল রহস্য বেরিয়ে আসবে। তবে এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব খবর...
এক ক্লিকে বিভাগের খবর